|

পরিকল্পনা চলছে শেখ হাসিনা স্টেডিয়াম নির্মাণের

প্রকাশিতঃ 5:52 pm | January 21, 2020

পূর্বাচলে শেখ হাসিনা স্টেডিয়াম নির্মাণ পরিকল্পনায় আগ্রহী বেশ কয়েকটি আন্তর্জাতিক পরামর্শক প্রতিষ্ঠান। যাচাই বাছাই শেষে একটি প্রতিষ্ঠানকে দায়িত্ব দেবে বিসিবি। তাদের পরামর্শ নিয়ে নির্মাণ কাজের দরপত্র আহবান করা হবে। এমনটা জানিয়েছেন বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তবে ৩ বছরের মধ্যে কাজ শেষ করার পরিকল্পনা থাকলেও দেখা যাচ্ছে কিছুটা ধীরগতি।

স্বপ্নের প্রকল্প। নকশা দেখে যে কারো চোখ জুড়িয়ে যাবে। নৌকা আকৃতির এ স্টেডিয়ামে থাকবে সব ধরণের আধুনিক সুযোগ সুবিধা। থাকবে পাঁচ তারকা হোটেল।

নান্দনিক পরিবেশে বিশাল এলাকা নিয়ে গড়ে উঠবে শেখ হাসিনা স্টেডিয়াম। জমি অধিগ্রহণের প্রক্রিয়া শেষ। টিনের বেড়া দিয়ে সীমানাও নির্ধারণ করা দেয়া হয়েছে। নির্মিত হয়েছে সাইট অফিস। কাজ করছেন নিরাপত্তারক্ষীরা। এখন নিয়োগ দেয়া হবে আন্তর্জাতিক পরামর্শক প্রতিষ্ঠান। তারপরই শুরু হবে নির্মাণ কাজ।

বিসিবি’র সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন বলেন, আমরা একজন আন্তর্জাতিক পরামর্শক নিয়ে কাজ করব। এরইমধ্যে আমরা ইউআই অ্যাডভারটাইজমেন্ট করেছি। ইউআই থেকে আমরা উল্লেখযোগ্য সংখ্যক আবেদনকারী পেয়েছি। এগুলো যাচাই-বাছাই শেষে দ্রুতই আমরা একজন পরামর্শক নিয়োগ দিব।

কাজ চলছে ধীরগতিতে। যদিও বিসিবি সেটা মানতে নারাজ। বোর্ড বলছে, সুষ্ঠু পরিকল্পনা করে ভালোভাবে স্বপ্নের এ স্টেডিয়াম বাস্তবায়ন করতে চায় তারা।

মিরপুর থেকে পূর্বাচলে চলে যাবে বিসিবি’র প্রশাসনিক কার্যালয়। একাডেমি থেকে শুরু করে ইনডোর, সুইমিংপুল, জিম। ক্রিকেটারদের প্রয়োজনীয় সবই থাকবে শেখ হাসিনা স্টেডিয়ামে।