|

উন্নয়ন করে ভোটারদের ঋণ পরিশোধ করতে চাই : তাপস

প্রকাশিতঃ 8:28 pm | January 22, 2020

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, মেয়র নির্বাচিত হলে দলমত-নির্বিশেষে সবার জন্য কাজ করব। হাজারীবাগবাসীর উদ্দেশে তিনি বলেন, হাজারীবাগকে আধুনিক নগরীতে পরিণত করব। নিজে দায়িত্ব নিয়ে এই হাজারীবাগসহ পুরো ১০ আসন এলাকা নতুন করে সাজাব।

বুধবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর হাজারীবাগের ২২ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচনী প্রচারণা শুরুর আগে তাপস এসব কথা বলেন। চামড়া শিল্প ঐক্য পরিষদ এ পথসভার আয়োজন করে।

ফজলে নূর তাপস বলেন, এই এলাকা থেকে আমি তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। আপনাদের কাছে আমি অনেক ঋণী। এবার বৃহৎ পরিসরে সেবা করার জন্য মেয়র পদে দাঁড়িয়েছি। মেয়র নির্বাচিত হলে আপনাদের সঙ্গে নিয়ে প্রত্যেকটি এলাকার উন্নয়ন করে ঋণ শোধ করব।

তিনি বলেন, নগর ভবন শুধু মেয়র, মন্ত্রী-এমপিদের জন্য নয়, সাধারণ মানুষের জন্য নগর ভবন ২৪ ঘণ্টা খোলা থাকবে। ৯০ দিনের মধ্যে মৌলিক সেবাগুলো সাধারণ মানুষের কাছে পৌঁছাব। ঢাকায় যতগুলো সেবাপ্রতিষ্ঠান আছে প্রত্যেকটি প্রতিষ্ঠানকে একটি নীতিমালায় আসতে হবে।

হাজারীবাগ এলাকাকে আধুনিক নগরীতে রূপান্তর করব প্রতিশ্রুতি দিয়ে আওয়ামী লীগের এই প্রার্থী বলেন, ‘আমি নিজে দায়িত্ব নিয়ে এ কাজটি করব। কারণ ওনারা পরপর তিনবার এমপি বানিয়ে আমাকে অনেক ঋণী করেছেন। এবার সে ঋণ শোধ করতে চাই। সকলকে সঙ্গে নিয়ে আরও উন্নত সুশাসিত ঢাকা গড়ব।’

‘আমরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে একটি দুনীর্তিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই। সিটি করপোরেশনে আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে, যেন রাজস্ব সংগ্রহে কোনো অসুবিধা না হয়। আধুনিক প্রযুক্তি ব্যবহার করলে রাজস্ব সংগ্রহ বাড়ানো সম্ভব হবে।’

যানজট নিরসনের জন্য বিভিন্ন উদ্যোগ নেয়া হবে বলেও জানান তাপস। তিনি বলেন, সেজন্য আমরা ঢাকার যাতায়াত ব্যবস্থা ঢেলে সাজাব। সড়কগুলো কার্যকর এবং উন্নত হবে। কিছু সড়কে ধীরগতির যানবাহন চলবে, অন্য সড়কে দ্রুতগতির যানবাহন চলবে। কোনো সড়কে মানুষ হেঁটে চলাচল করবে, আবার কোনো সড়কে ঘোড়ার গাড়ি চলবে। পৃথিবীর কোথাও এক সড়কে সবধরনের যানবাহন চলাচল করে না। আমাদের এখানে এটা থাকায় একটি অচলাবস্থা তৈরি হয়েছে। সুতরাং এখানে একটি সমন্বয় দরকার, একটি সুষ্ঠু ব্যবস্থাপনা দরকার।

পথসভা শেষে হাজারীবাগ, ট্যানারি মোড়, টালি অফিস, মনেশ্বর রোড, জিগাতলা ও ১৫ নম্বর এলাকাবাসীসহ আওয়ামী লীগ এবং এর সব অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রচারণায় অংশগ্রহণ করেন।

এর আগে বেলা ১১টায় এফবিসিসিআই’র সঙ্গে মতবিনিময় করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওয়ামী লীগ সমর্থিত মেয়রপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।