|

অবশেষে সেই স্বপ্ন পূরণের পথে শুরু হতে যাচ্ছে ময়মনসিংহ ক্রিকেট লিগ

প্রকাশিতঃ 2:23 am | January 25, 2020

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহঃ ময়মনসিংহ জেলা পুলিশ ও সিটি মেয়রের পৃষ্ঠপোষকতায় শুরু হতে যাচ্ছে প্রিমিয়ার এবং প্রথম বিভাগ ক্রিকেট লিগ শুরু হতে যাচ্ছে বলে ময়মনসিংহবাসীকে সুখবর জানালেন জেলা ক্রীড়া সংস্থা। যা ময়মনসিংহের ক্রিকেটের জন্য বহুদিনের স্বপ্ন ছিলো। অবশেষে সেই স্বপ্ন পূরণ হতে চলেছে।

২০২০ সালের জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে প্রিমিয়ার এবং প্রথম বিভাগ ক্রিকেট লিগ। চলছে দলবদলের কার্যক্রম। দিকে, লিগ শুরুর খবরে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে স্থানীয় ক্রিকেটার ও সংগঠকদের মধ্যে।

জেলা ক্রীড়া সংস্থা, ক্রিকেট কমিটি ও স্থানীয় ক্রিকেটাররা জানান, বাংলাদেশে ক্রিকেটের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে মাঠ। সেটি ময়মনসিংহের আছে। সার্কিট হাউসের দুটি মাঠে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির বয়সভিত্তিক খেলা ও স্থানীয় অন্যান্য খেলা নিয়মিতই হচ্ছে। কিছু ঘটনায় ক্রিকেট পরিষদের সঙ্গে ক্লাবগুলোর কিছুটা দূরত্ব সৃষ্টি হলেও তা এখন সদিচ্ছায় ক্রিকেটের স্বার্থে উভয় এগিয়ে আসছেন। কারণ-অকারণে ক্রিকেটবিহীন একটি মৌসুম শেষ হবে, এটা নিশ্চয় কেউ চান না।

টুর্নামেন্টে ময়মনসিংহের সকল মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, মাদরাসা, বিশ্ববিদ্যালয় এবং জেলা-উপজেলা পর্যায়ের বিভিন্ন ক্লাব থেকে উদীয়মান ক্রিকেটার খুঁজে বের করে বিশ্বকে উপহার দেয়াই হচ্ছে এবার ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থা মূল লক্ষ্য এবং উদ্দেশ্য।